মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত

আমাদের চারপাশে এরকম অনেক ঘটনা প্রতিনিয়ত ঘটে যাচ্ছে। যেগুলো আমরা কল্পনাও করতে পারি না। প্রতিদিন পত্রিকা খুললে বা টিভি চালু করলেই অনেক ধরণের খারাপ খবরে দেখে বা পড়ে আমাদের মনটাই খারাপ হয়ে যায়।তার মধ্যে সবচেয়ে বেশি যে খবর শোনা যায় তা হলো, গ্রামের সাধারণ মানুষ বিদেশ যাবে বলে দালালের হাতে টাকা দিয়েছে কিন্তু সেই দালাল টাকা, পয়সা নিয়ে হারিয়ে গেছে। (যারা বাংলাদেশ থেকে বিদেশে লোক পাঠায় তাদের কে দালাল বলা হয়)।
আর এই টাকা হারানোর শোকে মানুষ নিজের জীবন নিজেই দিয়ে দিচ্ছে। এরকম ঘটনা হাজার হাজার মানুষের সাথে ঘটছে। যারা কিছু বোঝে না বিশেষ করে তাদের সাথে বেশি ঘটে এই ঘটনা। আজকের এই আর্টিকেলে থাকছে মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত। এখন ইন্টারনেটের যুগ মানুষ একটু চোখ কান খোলা রাখলেই ঘরে বসেই জানতে পারবো কোন দেশে যেতে কত টাকা খরচ লাগবে, কোন দেশের ভিসার দাম কত টাকা। মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টকেলে সব কিছু তুলে ধরার চেষ্টা করলাম।

সূচিপত্রঃমালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত

মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া এশিয়ার দক্ষিণ পূর্বে অবস্থিত। দেশটিতে ১৩ টি রাজ্য রয়েছে। দেশটির শিল্পউন্নয়ন অবস্থা অনেক উন্নত হওয়ার কারণে বিভিন্ন দেশ থেকে মানুষ মালয়েশিয়া যায়। কেউ বা যায় কাজের উদ্দেশ্যে আবার কেউ বা যায় ভ্রমণের উদ্দেশ্যে আবার কেউ যায় পড়াশোনা করার উদ্দেশ্যে। তবে যে কারণেই যাক না কেনো মালয়েশিয়া যাওয়ার সেই দেশের ভিসার প্রয়োজন। ভিসা ছাড়া মালয়েশিয়া কেনো অন্য কোনো দেশেই যাওয়া সম্ভব নয়। তাই কোনো দেশে যাওয়ার জন্য সর্বপ্রথম প্রয়োজন সেই দেশের ভিসার। 

আপনি যে দেশে যাবেন সেই দেশের ভিসা ইচ্ছে করলেই আগে চেক করে নিতে পারবেন। তবে কিভাবে ভিসা চেক করবেন তার নিয়ম জানা থাকতে হবে। আজকের মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেলের মাধ্যমে এই বিষয়গুলো তুলে ধরা হবে। এইসব বিষয় জানতে হলে মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেল টি ভালোভাবে পড়তে হবে। মালয়েশিয়া ভিসা চেক করার বেশ কয়েকটা নিয়ম রয়েছে তার মধ্যে এম্বাসি, ভিসা কনসাল্টিং ফার্ম, ভিসা সংক্রান্ত তথ্যের ওয়েব সাইট। 
এম্বাসির মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ভিসা চেক করতে পারবেন। প্রতিটি দেশেই সকল দেশের এম্বাসি রয়েছে। আপনি খুব সহজেই মালয়েশিয়ার এম্বাসি থেকে আপনার প্রাপ্ত ভিসাটি চেক করে নিতে পারবেন। এখানে কখনোই কোনো ভূল তথ্য দেওয়া হয় না। আপনি সঠিক তথ্যই পাবেন।ভিসা কন্সাল্টিং ফার্ম হলো ভিসা চেক করার আরেকটি মাধ্যম। 

তবে এই মাধ্যমটি আপনার জন্য সমস্যার কারণ হতে পারে।কারণ এখানে কিছু দালাল রয়েছে যারা আপনাকে উলটো পালটা লোভে ফেলে আপনার সাথে প্রতারণা করতে পারে। ভিসা সংক্রান্ত তথ্যের ওয়েব সাইট এটাও ভিসা চেক করার একটা মাধ্যম। এই মাধ্যমটা সবচেয়ে ভালো। প্রায় সব দেশেই তথ্য আদান প্রদানের জন্য এই ওয়েব সাইড সরকার পক্ষ থেকে তৈরি করে রাখে। আবার পাসপোর্ট নাম্বার দিয়েও ভিসা চেক করা যায়।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

যেহেতু করোনার মহামারীর জন্য মালয়েশিয়ার ভিসা বন্ধ ছিলো। তাই অনেকের মনে প্রশ্ন থাকতে পারে যে মালয়েশিয়ার ভিসা এখন চালু আঁচে কিনা বা এখন মালয়েশিয়া এখন যাওয়া যাচ্ছে কিনা।বাংলাদেশের কিছু লোকজন অবৈধভাবে মালয়েশিয়া লোক পাঠাচ্ছিলো এই বিষয় টা মালয়েশিয়া সরকার জানতে পারেন। এই জন্যই মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে লোক নেওয়া বন্ধ করে দিয়েছিলেন। বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের চুক্তি অনুযায়ী ১ জানুয়ারী ২০২৩ তারিখে মালয়েশিয়ার সকল ভিসা খুলে দেওয়া হয়েছে। তাই এখন চাইলেই মালয়েশিয়া যাইতে পারবেন।

মালয়েশিয়া ভিসার দাম কত

মালয়েশিয়া অনেক উন্নত রাষ্ট্র। সেখানে কর্মস্থলের ব্যবস্থা অনেক ভালো। এই জন্য মানুষ মালয়েশিয়া যাওয়ার জন্য আগ্রহী বেশি। কোনো রাষ্ট্রে যাওয়ার জন্য ভিসার প্রয়োজন। আর এই ভিসা করতে হলে টাকার প্রয়োজন। বিভিন্ন দেশের ভিসার মূল্য বিভিন্ন রকমের। মালয়েশিয়ার ভিসার মূল্য সম্পর্কে আজকে মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেলের মাধম্যে জানানোর চেষ্টা করবো। মালয়েশিয়া বিভিন্ন রকমের ভিসায় যাওয়া যায়। 
তবে ছাত্র ভিসার দাম কম। অন্যান্য ভিসার চেয়ে ছাত্র ভিসার দাম কম। মালয়েশিয়া ছাত্র ভিসার দাম ২ লাখ টাকা। সব খরচ মিলিয়ে ২ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়। মালয়েশিয়া সাধারণ ভিসার দাম একটু বেশি। প্রায় ৫ লাখ টাকা খরচ পড়ে যায়। আপনি যদি দালালের মাধ্যমে মালয়েশিয়া যেতে চান তাহলে ৫ লাখ টাকা খরচ পড়ে যাবে, আর যদি সরকারি ভাবে যান তাহলে ৪ লাখ টাকা খরচ পড়ে যাবে। দালালের মাধ্যমে দেশের বাহিরে যাওয়া টা অনেক সময় সমস্যার সৃষ্টি হয়ে যায়। কারণ সব মানুষ এক রকম হয় না। তাই সরকারি ভাবে যাওয়া টাই সবচেয়ে বিপদ মুক্ত। তাই সরকারিভাবে যাওয়াটাই সবচেয়ে ভালো।

মালয়েশিয়া ফ্যাক্টরি  ভিসার দাম কত

মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেল টি ভালোভাবে পড়লে মালয়েশিয়া ফ্যাক্টরি  ভিসার দাম কত তা জানা যাবে। মালয়েশিয়াতে বর্তমানে সব ধনের ভিসা চালু হয়েছে। দীর্ঘ ৫ থেকে ৬ বছর মালয়েশিয়ার ভিসা বন্ধ থাকার পরে ২ জানুয়ারী ২০২৩ তারিখে সব ধরণের ভিসা চালু হয়েছে। মালয়েশিয়া যাওয়ার জন্য যারা প্রবাসী কর্মী হিসেবে যেতে চান তারা অনেক সাইটে কাজের জন্য মালয়েশিয়া যেতে পারেন। তার মধ্যে অন্যতম হলো মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা।সেখানে শ্রমিক হিসেবে গিয়েও কাজ করতে পারে।

ফ্যাক্টরি ভিসায় গিয়ে কাজ করলে বিভিন্ন কোম্পানি থেকে বিভিন্ন রকমের সুবিধা পাওয়া যায়। অনেক ফ্যাক্টরিতে থাকা ও খাওয়া ফ্রী দিয়ে থাকে বা যাতায়াত খরচ সহ আরও অনেক ধরণের সুবিধা দিয়ে থাকে। তবে এক্ষেত্রে অন্যান্য কাজে যেতে চাইলে আপনার মালিক বা সেই কোম্পানির অনুমতি নিতে হবে। কিন্ত সবক্ষেত্রে এই সুযোগ দেয়া হয় না। তবে মালয়েশিয়া বিভিন্ন কোম্পানি বিভিন্ন রকমের সুযোগ সুবিধা দিয়ে থাকে। আপনি যে ফ্যাক্টরিতে কাজ করবেন সেই ফ্যাক্টরিতে যে সময়টুকু কাজ করতে হবে, সেই সময় কাজ করে বাকি অন্য সময় অন্য কাজ করতে পারবেন। আপনি যদি সরকারিভাবে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে সময় দিতে হবে। 
কারণ তারা নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী  মালয়েশিয়ার বিভিন্ন শ্রমিক নিয়োগ দিইয়ে থাকে। এই জন্যই আপনাকে সময় দিতে হবে। আর আপনাকে খোজ রাখতে হবে কবে সরকারি ভাবে কবে নিয়োগ দিয়ে থাকে। তখন আপনাকে আবেদন করে যেতে হবে। মালয়েশিয়ার ফ্যাক্টরি ভিসার বর্তমান মুল্য ২ লাখ ৫০ হাজার থেকে শুরু করে ৩ লাখ টাকার মধ্যেই মালয়েশিয়া যেতে পারবেন। তবে এক্ষেত্রে আপনি সে সমস্ত এজেন্সির মাধ্যমে যাবেন তাদের কাছে থেকে ভালোভাবে সব বিষয় সম্পর্কে জেনে নিতে হবে।

তারা কোন কাজের জন্য আপনাকে পাঠাচ্ছে এবং বেতন কত টাকা,কি কি সুবিধা আছে সব বিষয়ে ভালোভাবে খোজ খবর নিতে হবে। বর্তমানে যারা মালয়েশিয়ার ফ্যাক্টরি ভিসা তে কাজ করছে তাদের বেতন ২৪ হাজার টাকা থেকে শুরু করে ৩৫ হাজার টাকা পর্যন্ত। তবে যারা আগের শ্রমিক রয়েছে তাদের বেতন একটু বেশি। বর্তমানে ৪০ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত বেতন এমন শ্রমিকও আছে।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এর শেষ কথা

মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেল টি লেখার উদ্দেশ্য অনেক জানা, অজানা তথ্য বা সর্তকমূলক বিষয় জানা যাবে। অনেকেই অনেক বিষয় সম্পর্কে জানে না।আজকের মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেলের মাধ্যমে সেগুলো সব কিছু জানা যাবে। মালয়েশিয়া যেহেতু উন্নত রাষ্ট্র সেখানে কর্মস্থলও বেশি হওয়ায় মানুষজন মালয়েশিয়া যাওয়ার প্রতি বেশি আগ্রহ হয়ে থাকে। তাই কিভাবে যাবেন, কেমন খরচ পড়বে সব কিছুই মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত এই আর্টিকেলে বলা হয়েছে। তাই সব কিছু জানতে হলে মালয়েশিয়া ভিসা কবে খুলবে -মালয়েশিয়া ভিসার দাম কত আজকের এই আর্টিকেল টী মনযোগ সহকারে পড়তে হবে। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি সিসি’র নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url